বিষাদের বিষন্ন ফাঁদ
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

নীতিদিন রজনীতে আমাবষ্যা
পূর্ণিমাতেও ওঠেনা পূর্ণ চাঁদ,
আসমান জুড়ে ঘনকালো মেঘ
পেতেছে বিষাদের বিষন্ন ফাঁদ।
.
শিক্ষা দিক্ষা নাই যার গর্ব শিরে
দেশ ও জাতির বড় নেতা মানে,
অর্ধশত কেসের আসামী হয়ে
জয় লাভ করে তারা নির্বাচনে।
.
বেড টি’তে যারা করে রক্ত পান
ক্রাইম যাদের আনে এ সম্মান,
হতভাগা এ জাতি প্রাণের ভয়ে
তার মুল্যবান ভোট করে দান।
.
এ নেতার হাতে চলে যদি দেশ
কেমনে ক্রাইম হবে দেশে শেষ ?
নেতা যদি হয় ওমরের মতো
বিভৎস রজনী হবে নিঃশেষ।
.
এ আজান শোনো ওগো মোসাফির
আর কত রবে জমা ঘুমে ঘোর,
পূর্ব গগনে দেখো শুভ্রের উঁকি
আঁধারের নিশী হয়ে গেছে ভোর।
.
প্রভাতী শিউলী ফুঁটেছে আগেই
জাগো এ সৌরভ নিতে হবে লুটে,
বিষাক্ত বিষের হবে অবসান
ভোরের এ কুয়াশায় যাবে টুটে।
.
৩১।১০।২০১৭ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।