মাদক
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

সর্বনাশা মাদক নেশা
চলছে সারা দেশে,
এরই পিছে ছুটছে মিছে
ফিরছে পাগল বেশে।
.
অস্ত্রের চেয়ে ভয়ংকর সে
ধ্বংস করে মানুষ,
ধ্বংস যে আজ তরুণ সমাজ
হৃদয় পুড়ে বেহুশ।
.
দেশের ক্ষতি জাতির ক্ষতি
সমাজ হচ্ছে নষ্ট,
পিতা মাতার নয়ন জলে
ভাসে না যে কষ্ট।
.
জীবন যাচ্ছে মদের বানে
আসছে না সে ফিরে,
বৌ চলেছে বাবার বাড়ি
বাচ্চা ধুকে মরে।
.
মা বাবা হীন সন্তান হয়ে
হচ্ছে তারা টোকাই,
দারে দারে ঘুরে ফিরে
শিকছে শুধু ধোকাই।
.
নতুন করে জন্ম নিচ্ছে
মাদক সেবন কারী
সঙ্গ দোষে পড়ে তারা
ধ্বংস করছে তারি।
.
এমনি করে সোনার সংসার
যাচ্ছে বানে ভেসে,
জাতির ফসল কলো থাবায়
নিচ্ছে মাদক এসে।
.
২৭।০৭।২০১৭ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।