শিউলী
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

শিউলী
শরিফুল ইসলাম

শিউলী তোমার দুঃখ কিসের এসো সন্ধ্যা ঘোরে
সূর্য উঠার আগেই তুমি রোজ ঝরে যাও ভোরে ।

তোমায় আমি ভালোবাসি গলায় রাখি জড়ায়
কোন সে ভাষায় কথা বলে সুগন্ধি যাও ছড়ায় ।

তোমার ভাষা বুঝিনা যে আজ বুঝিয়ে বলো
বুকের ব্যাথা বুকে নিয়ে একলা কেন চলো ?

আমি হলাম অশ্রুবিন্দু এই পৃথিবীর বুকে
আঁখির কোণে আসি বলে ঝরতে হয় সেই সুখে ।

এই ধরাতে আসি সবাই যেতে হবে বলে
সময় যখন ফুরিয়ে যাবে যেতে হবে চলে ।

সুগন্ধি তাই ছড়িয়ে দিতে এসেছি সেই সুখে
এই টুকুই তো রেখে গেলাম পৃথিবীর বুকে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।