সাংঙ্কৃতি
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

নব্য সংঙ্কৃতি নিয়ে আমরা এসেছি
আধুনিকতার যুগে,
নব্য আবিঙ্কৃত ডিজাইন দেখেছি
বর্তমানের ফ্যাসানে।

সম্মুখভাগে দুটি জানালা দেখে
বন্ধু কিনিল প্যান্ট,
নব্য ডিজাইনের ফ্যাসান দেখে
বন্ধুর বাড়িল মান।

একদিন দুয়ারে আসিল ভিক্ষারী
ভিক্ষা দাও গো মা,
সাথে যদি থাকে পুরাতন কাপড়
মাগো দিতে ভুলিও না।

উদার মনের মানুষ মায়ের জাতি
এগিয় এসো দু’পায়ে,
প্যান্টটিকে ছেড়া পুরাতন ভেবে
ভিক্ষারীকে দিল মায়ে।

পুরাতন নতুনের মধ্যে তফাত
করতে নাহি পারে,
আমাদের সংঙ্কৃতি কেন এমন
ফিরানো যায়কি তারে?
২০।১০।২০১৬ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।