প্রত্যয়
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আটই ফাল্গুন সোনালী সূর্য্যের
রক্তিম তপ্তশ্বাস,
শ্যামলী স্বপ্নের জঠরে জ্বালা
রক্তাক্ত ইতিহাস।,

বিদীর্ণ পাপড়িঝরা দিগন্ত
স্নিগ্ধ বলুচর,
সময়ের লোনাজলে পুঞ্জীভূত
বৈশাখী জ্বালাকর।

রক্তের স্রোতে সভ্যতার ঘর
দারুচিনি দ্বীপে,
অবলুপ্ত বিষমাখা তীর ছোটে
জননীর সমীপে।

আলোকিত দিন হলো ঘোর
ঘন কোলো মেঘে,
তার পর এল সন্ধ্যা নেমে
আষাড়ে বর্ষা বেগে।

সবুজ গন্ধবাহী কৃঞ্চচূড়া
সেজে লালে লাল,
নবীন সূর্য্যের দৃড় প্রত্যয়
উদিবে কি কাল?

০৫।০২।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।