ফাগুনের কল্লোলে
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

ফাগুন মাসে আগুন জ্বলে
কৃঞ্চ, শিমুল ডালে,
সেই লোহিতে মনটা আমার
আজ সেজেছে লালে।

ভাবনাগুলো হারিয়ে যায়
রঙ্গীন রঙ্গীন নেশাতে,
অচেনা এই দেশান্তরে
মন চলেযায় মেশাতে।

ঘুড়ির মতো যায় উড়ে যায়
নাটাই ছিড়ে তেপন্তরে,
প্রজাপতির ডানা মেলে গায়
ভ্রমর গানের অন্তরে।


ফাগুনের ঐ রঙ্গিন ছোঁয়ায়
প্রকৃতি আজ হিল্লোলে
তাই বুঝি আজ মন মিশে যায়
ফাগুনের ঐ কল্লোলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।