শীতের সকাল
- আবু রায়হান মিছবাহ ১৯-০৫-২০২৪

ঠাণ্ডা-ঠাণ্ডা হাওয়া ৷
শীতের সকাল বেলাl
কেউ গায়ে দেয় রেশমী চাদর ৷
কেউ গায়ে দেয় ছালা ৷

কেউ ঝুপড়ি ঘরে বস্ত্র বিহিন কোঁকড়া হয়ে রয় ৷
কেউ দালান-কোঠায় কাঁথা গায়ে সুখে শুয়ে রয় ৷

কেউ কোট গায়ে, মাফলার পেঁচে,চায়ে চুমুক দেয় ৷
কেউ খড় জ্বালিয়ে,আঁচে বসে,গায়ে তাপ দেয় ৷

কারো জন্য শীতের সকাল ভালো লাগার ক্ষণ।
কারো জন্য শীতের সকাল মরণের কারণ।

শীতের ভোরে আকাশটাকে দু:খি মনে হয় ৷
অশ্রু দিয়ে শীতল করে এই পৃথিবী ময় ৷

আমরা সবায় আশায় থাকি কখন উঠবে রবি ৷
তার ভালোবাসার উষ্ণতায় শান্তি পাবে সবি ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।