রাফখাতা
- আহসান জেনিথ ১৯-০৫-২০২৪

রাফখাতার পাতায় তোমার বসবাস
কলমের লাল,নীল কিংবা কালো
কালি দিয়ে তোমায় নিয়ে
কাটাকাটি করা আমার অভ্যাস।

আমার এই রাফখাতা ছিল
তোমায় নিয়ে ভাবা আমার এক অগোছালো
ল্যাবরেটরি ।
যেখানে সকাল, সন্ধ্যা কিংবা মাঝরাতে তোমায় নিয়ে গবেষণায় হত পুরো উদ্যমে।

তোমার হাসি, তোমার অভিমান
তোমার মন খারাপ, তোমার কান্নার
সকল কিছুর গবেষণা চলত এই ল্যাবে।

তোমার দেহের সুভাষিত ঘ্রাণ
তোমার বড় বড় চোখ
তোমার উদ্যম ঠোঁট
কিংবা উড়ন্ত প্রিয় চুলের
কত ব্যবচ্ছেদ করেছি এই ল্যাবে।

তোমার আলতো করে প্রথম ছোঁয়া
তোমার ঠোঁটের প্রথম স্পর্শ
তোমার গালে চুমো খাওয়ার স্মৃতি
তোমার অভিমান ভাঙানোর শত চেষ্টা

কিংবা তোমার উপর জমে থাকা সকল অভিমানের
অজস্র নাটকের মঞ্চায়ন হয়
আমার এই রাফখাতায়
রাফখাতার ল্যাবরেটরিতে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।