শেকড়
- রুবাইদা গুলশান নীলা ১৮-০৫-২০২৪

দূরে চলে যাবে
দেখবে জীবন নতুন চোখে।
সন্ধ্যা ভিড়বে ঘরে, নিবিড় স্নিগ্ধতায়।
দূরে যাবে অভিযানে
সবুজ সূর্য ওঠবে চোখে।
খুঁজবে কেউ ইতিহাসের কোণে।
বিদ্রোহী পথ
করে অনুতাপ
কল্পনা করে শুধু বেঁচে থাকার ।
অথচ মানুষের আইন ঝড়ের মত
আসতে দেবে না কাছে, কেঁড়ে নেবে সব
তারি মাঝে হঠাৎ হঠাৎ বিদ্যুতের ঝলকানি।
তবুও চেয়ে থাকব পৃথিবীর পথে
অন্ধ শিশুর মত করে খুঁজব তোমায়
যেও না ওই পথে
ফিরে আসো স্মৃতির পানশালাতে
পাখি পালিয়েছে সেই কবে
অত্যাচারের নিপীড়নে নহে
একদিন জানালা খুলে রেখেছি ভুলে
ঝড় এসে এক নিমিষে উড়িয়ে নিল সবই।
দেখাল ভয় তুমি দূরে যাবে।
আত্মার আয়নায় অস্ফুট মুখচ্ছবি
যাবার আগে বলে যাও তবে
আমায় কি ভালোববেসেছ কভু?
যত দূরে যাও তবুও মনে রেখ
গাঁথা রবে একটাই তুমি
ভালোবাসার শেকড়ে শেকড়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।