আগুন
- রাহাত মুস্তাফিজ ১৮-০৫-২০২৪

এই আগুনটা প্রতিবাদের
ওই আগুনটা প্রেমের
একটা আগুন মিছিল করে
একটা কাব্য - গানের ।

কৃষ্ণচূড়ার ডালে ডালে
একটা আগুন হাসে
ক্ষুধার মতো একটা আগুন
জ্বলছে বারমাসে ।

জ্বলছে আগুন দিকে দিকে
পূবে আর পশ্চিমে
জ্বলবে আগুন সবুর করো
উত্তরে - দক্ষিণে ।

আগুনগুলো এলোমেলো
বাঁধবো দু'জন মিলে
আগুনমালা বদল হবে
তুমি অভয় দিলে ।

জ্বালো জ্বালো আগুন জ্বালো
জাগো সর্বহারা
হারাবার আর ভয় কী তোমার
কঠিন শিকল ছাড়া ?

১৩ মে' ১৪
ঢাকা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

kobisabujahmed
০৬-০২-২০১৫ ০০:১৮ মিঃ

valo khub valo