আশাজাগানিয়া নববর্ষ (১৪২৫ )
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

পূর্ব গগনে ক্ষীন এই মননে নতুন সূর্ষ্যের উঁকি
ব্যর্থতা গ্লানি যাবে চলে জানি জীবন হবে সুখী।
মহা উল্লাসে নতুন স্বপ্নের আশে করি বর্ষ বরণ
সমৃদ্ধি কামনায় উদ্যাপিত বাসনায় করি সমর্পন।

প্রতি বছরে এমনি করে এসেছিল নতুন একটা দিন
আশার আলোয় স্বপ্ন-সুখের ভালোই ছিল না ক্ষীন।
তখনও ছিল হৃদয় ভূমে বোনা স্বপ্ন আর কল্পনা
আশা ছিল থরে থরে সাজানো নব শান্তির সম্ভাবনা।

অমাবস্যার ঘণ কুয়াশায় সে বছর হয়ে গেছে পার
দুঃখ-বেদনা হিংসা-বিদ্বেষে খবর রেখেছে কে কার।
লাঞ্ছনা-বঞ্চনা খুন-ধর্ষন এ যেন নৃত্যদিনের খেলা
অপঘাতে স্নেহ বলি মাতা-পিতার অশ্রুতে যায় বেলা।

বছর ঘুরে আবার এসেছে আশাজাগানিয়া ভোর
রুদ্ধ মনের জানালায় কেটে যাবে কি ঘন ঘোর?
হয়ত এবার ঘুচবে জীবনের যত আছে ব্যর্থতা
নতুন বছর নিয়ে আসবে নতুন স্বপ্নের স্বার্থকতা।

১৩।০৪।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।