জীবনের চক্রব্যুহে দুষিত আলপনা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

জীবনের চক্রব্যুহে আরও একটি রাত এলো
আশা নেই ঘোর আঁধার ভেদ করে ভোর হওয়ার
আবলিলাক্রমে কুড়িয়ে নিলাম ছিটকে পড়া বেদনাগুলো
যা শেষ হবে না কোনক্রমেই।

এই উম্মাদ শহরের অলি গলির চক্রব্যুহে আমি বন্দি
আমাকে গ্রাস করেছে খামখেয়ালীপনার বিষাক্ত প্রবাহ
আমাকে চুম্বন করেছে সাপের ছোবল
আমাকে খাবল মেরেছে অজানা এক চোরা বালি
আমাকে ভাসিয়ে নিয়েছে খ্যাপা স্রোতে
আমাকে বিষাক্ত ক্ষতই বানিয়েছে বিভৎস শরীর।

ক্ষমাহীন আপরাধের অপরাধী আমি
অমি ক্ষত-বিক্ষত, রক্তাক্ত, পরাজয়ের বিষাক্ত ছোবলে
আমি বানভাসীর উচ্চিষ্ট আবর্জনা
আমি করুনার পাত্র তোমাদের
আমি মহাপাপি নিকৃষ্ট অপরাধী, তোমাদের কাঠগড়ায়।

ঘুম নেই দু’চোখের পাতায়
নরকে জ্বলা আগুনে দু’চোখ ঝলসায় প্রতিনিয়ত
স্মৃতিচারণ থেকে মুছে ফেলতে পারছিনা কিছুতেই
অপরাধ বোধের একটাই জিঘাংসু পরিকল্পনা
জীবন চলার পথে মুছে দেবই ঠিক দুষিত আলপনা।

২১।০২।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।