জীবন
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

শান্তির সন্ধানে কিংবা স্বপ্নের গন্তব্যে পৌছুতে
প্রতিনিয়ত দিকবিদিক ছুটাছুটি, দৌড়ঝাঁপ কতো জল্পনা- কল্পনা...


আমাদের জীবন: ঠিক ঐসব জলসমুদ্র'দের মতো-
উত্তাল, অস্থির কখনো কখনো অপ্রতিরোধ্য!
অথচ এক একটি স্বপ্ন প্রচণ্ড ঢেউতুলে নাচতে নাচতে
একটাসময় এসে ঠেকে কিনারে
মুহূর্তেই বালুকণা শুষে নেয় সবটুকো জল-বল-সম্ভাবনা
অবশিষ্ট পড়ে থাকে জলছাপ: স্মৃতি!
তবুও স্বপ্ন জুড়তে ভুলে না জীবন।
কেননা স্বয়ং জীবনই তো জগৎসংসারের এক বিস্ময়কর ঢেউ!
দেখতে দেখতে নেচে খেলে পৌঁছে যায় কিনারে...


অতঃপর, অজ্ঞাত বংশবদে মাটিতেই খুঁজে নেয় প্রশান্তি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।