বিক্রিয়া
- জুনায়েদ বি. রাহমান ২০-০৫-২০২৪

ডাস্টবিনে কাঁদছে তিনদিনের মানবশিশু!
ঈশ্বরভক্ত বোবা চোখ দৌড়ুচ্ছে উপাসনালয়ে
কোথায় ঈশ্বর?! মসজিদে- মন্দিরে- চার্চে...
যাজকদের রন্ধ্রেরন্ধ্রে ফতোয়াবাজি মিথ-
জারজ...
বেজন্মা...
পাপফল!

বহুকাল আগে, একপাল ম্যাকিয়্যাভেলিয়ান ধুরন্ধর কৌশলে
কর্ম গুলিয়ে নিয়েছে ধর্মের বর্তনে।
তারপর থেকে ঈশ্বরভক্ত বিবেক ফতুয়ার বিক্রিয়ায় বিগলিতপ্রায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।