শুধু ভালোবাসলেই
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

শুধু ভালোবাসলেই, অজানা অনুভূতিগুলো কথা কয়
ভাষার সীমানা পেরিয়ে এক অসীমতা খোঁজে পাওয়া যায়।

শুধু ভালোবাসলেই, অধিকারের প্রাচীর গুলো ভেঙে যায়,
অধিকারের বাহিরের জগতে হয় নবসূচনা।

শুধু ভালোবাসলেই, জীবন সুন্দর হয়,
অজানা অচেনা মানুষগুলোকে কত কাছের মনে হয়!

শুধু ভালোবাসলেই, জীবনে পূর্ণতা আসে,
নিজেকে ছাড়িয়েও কারো অবিচ্ছেদ্য অংশ হওয়া যায়।

শুধু ভালোবাসলেই, মনের দুয়ারে অভিমানেরা পাড়ি জমায়
কারো অবহেলায় দুঃখ গুলোর আনাগোনা বাড়ে

শুধু ভালোবাসলেই, হৃদয় প্রশান্ত হয়
স্বর্গসুখ নেমে আসে পৃথিবীর পথে শত উল্লাসে।

শুধু ভালোবাসলেই, ত্যাগের মহিমায় কামনারা লীন হয়
শাশ্বত কল্যাণে আপনারে করা যায় বিলীন।

শুধু ভালোবাসলেই, জীবনটাকে ছোট মনে হয়
মনে হয় যেন, শত কোটি বছর ধরে, ভালোবাসি, শুধু ভালোবাসি।

২১ মে ২০১৮
আনন্দপল্লী, সিলেট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।