উদ্ভাসিত স্বপ্নের দোলাচলে
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

ভেজা হাওয়া আর কাঁদা মাটির সোঁদা গন্ধ অঙ্গে জড়িয়ে
সেই সবুজ শ্যামল প্রান্তরের বুনোফুল, দূর্বাঘাস আর
খসে পড়া শুকনো পাতার মর্মর ধ্বনি মাড়িয়ে
ধবল কাশবন ছাড়িয়ে বিলাসিতায় গা ভাসাতে
একদিন নোঙর করেছিলাম এই ইট পাথরের শহরে।
.
আধুনিকতার আকাঙ্খার দুয়ারে শান্তিকামী মিছিল নিয়ে
শরীর মৈথনে বয়ে চলেছে প্রতিটি মুহুর্ত
বিশ্রামহীন জীবন জীবিকার ইঞ্জিন।
.
পড়ন্ত বিকেলের বিষণ্ন বেলায় যাত্রিছাউনির নিচে
কোলাহলের অন্তরালে সযত্নে রুমাল পেতে বসে
উদ্ভাসিত হয় স্বপ্নের দোলাচলে
এটাই কি ভোগ আর বিলাসিতার জীবন?
.
তাহলে সেই সময়গুলো কি?
যে সময়গুলো রঙে রঙে রাঙানো মনের আঙিনায়
সবুজ প্রান্তরে ডুব দিয়ে অনায়াসে কাটিয়ে দিতে পারি
বিনিদ্র প্রহর, দীর্ঘ রজনী।

২৭।০৫।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।