শূন্য পৃথিবী
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

ধূসর আকাশে গোধূলিবেলা -ভিজে কুয়াশা ভরে
গাছের পাকা পাতা পড়ছে খসে
মরা বিকেলে অতিদূর নির্জন প্রান্তরে বসে
ঝরাপাতার মর্মর কান্নার শব্দ আমার কানে হর্ন করে
.
তার সাথে কাঁদে ঝনঝন করে ট্রেন,- ট্রেন কাঁদে আরো
দুর হতে বহুদূর, যেখানে নেমেছে আকাশ
সন্ধ্যা ঘোর হয়ে এল, বহে এলোমেলো বাতাস
নিস্তব্ধতা ভেঙে কাকে ডেকে গেল বলতে কি কেউ পারো?
.
কে যায়? শুকনো পাতার মত উড়ে ট্রেনের পিছে পিছে
আমাকে নিলে না তো সাথে করে
তবে কি আমি এখানেই পড়ে রবো ম’রে
দুর হতে ধেয়ে আসা ধূসর পৃথিবী এ প্রলয় কি মিছে?
.
তার পর শেষে রাশি রাশি আলো বিরান ভূমির উপরে
পৃথিবীকে আর যায় না চেনা
ফুরিয়ে গেলো সব মানুষের লেনা-দেনা
তবে কি আসবে না কেউ আর এই পৃথিবীর পরে ।
.
০৪।০৬।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।