প্রহসন
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

চোখ তুলে চেয়ে দেখো বাংলার বুক জুড়ে
রক্তের দাগ লেগে আছে সোনা মাটি ফুঁড়ে,
শত শিকলে বাঁধা বন্দি পারিনা দিতে চিৎকার
অশ্রু শিক্ত আঁখি জলে তারে দিই ধিক্কার।
.
নেশার পেয়ালা খালি হলে রক্ত ভরাও তাতে
কাঁচা মাংশ খাবলে ওরা মহা উল্লাসে মাতে,
শত মৃত্যু দিয়েছে নীরবে দিয়েছে শত লাশ
ধর্ষিতা মেয়ের নগ্ন শরীরে দিয়েছে গলায় ফাঁস,
কেউ শোনেনি ওদের চিৎকার গেছে বাতাসে উড়ে
চোখ তুলে চেয়ে দেখো বাংলার বুক জুড়ে।
.
রক্ত চক্ষু ত্রাসের ভয় প্রতিবাদে কাড়ে ঘুম
দিন দুপুরে কিডনাফ করে লাশ হয় গুম,
নিরব প্রশাসন আজ অন্ধ নির্দোষী হয় দুষি
স্বজন ঘোরে বিচারের দ্বারে উকিল মুক্তার তুষি,
কেউ বোঝেনা বুকের ব্যথা বিষাদে যায় পুড়ে
চোখ তুলে চেয়ে দেখো বাংলার বুক জুড়ে।
.
২৭।০৪।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।