আমার কবিতা
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আমার কবিতা, সে তো-
দু’চোখের জেগে জেগে দেখা স্বপ্ন
শৈশব কৈশোরের ভেসে ওঠা নিত্যদিনের স্মৃতি।
বর্ষায় ভিজে থাকা কদমবৃক্ষের ডালে তরতাজা ফুল
আকাশের নীল কটোরায় উড়ে চলা ভিনদেশী অতিথী পাখি
হাওয়ায় ভাসা হলুদ পাতায় বৃষ্টি ঝরা শব্দ ।
.
সারাদিন পদচারণার দুঃখ বোধের ঐকান্তিক স্মৃতি-
আর্ত পিড়িত মানুষে মায়াবি মুখ।
কাল তুফানে উপড়ে যাওয়া বটগাছের আত্ম কাহীনি
কোমর ভাঙা তাল গাছে খসে যাওয়া বাবুয়ের বাসা
পদ্মা মেঘনার জলের কামড়ে ধসে পড়া মাটির দেয়াল
দুমড়ে মুচড়ে খসে পড়া ছনের মন্দির, মসজিদ
.
সাগর কিনারে ভাসতে থাকা মৃত গরুর লাশ
ভোরের কাগজে খুন ধর্ষন দাঙ্গা হাঙ্গামা
নিঃস্ব ভাইয়ের হতবাক করা কাতর বর্ণনা
স্বাধীনতা রক্ষার সংগ্রাম, রাজপথে মুক্তির মিছিল।
.
প্রিয়াসির তুলতুলে গালে চুম্বন আঁকা চিত্র
প্রেম বিরহের নিদারুন কাহীনি
বাবার ঘামের গন্ধ বই কেনা টাকায়
আমার মায়ের মমতাময়ী মুখ, অতি আদরের খোকা ডাক
মাথার উপরে মৃদু বাতাসে ওড়া লাল সবুজের পতাকা
আমার কবিতা, সে তো-
ডাইরির পাতা ভরে সাজানো বাংলা বর্ণমালা।
.
১৮।০৬।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।