আমার ভালোবাসা রাখবো কোথায়
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

আমার ভালোবাসা রাখবো কোথায়, সে জমিন কি কোথাও নাই?
সুদূর নীলিমা আকাশ হতে মাটি
অসিম সমুদ্র হতে পৃথিবীর সব পরিপাটি,
পাবো কি? শিক্ত কোমল স্পর্শকাতর অনুভূতিশীল হৃদয়ে ঠাই।
.
আমার ভালোবাসা যদি ফুল হতো, শিশির ভেজা ভোরের
ফুলদানিতে সাজিয়ে দিতাম
সূর্য ওঠার আগেই তাকে কুড়িয়ে নিতাম,
হৃদয় ভিলার ড্রইংরুমে সাজিয়ে রাখতাম লোকোত্তরের।
.
আমার ভালোবাসা যদি পাখি হতো, বাসাহীন ধরণীর পরে
এ সবুজ বননী সুনীল সাগর
খাঁচা করে দিতাম তোমারই অগোচর,
ডানা মেলে উড়ে বেড়াতে তুমি স্বপ্নের চে’ও আরো দুরে
.
আমার ভালোবাসা যদি মেঘ হতো, তপ্ত মরুর তৃঞ্চার জল
সমস্ত আকাশ তোমারই হতো
উড়ে উড়ে বেড়াতে নিজেরই মতো,
কখনও ধুলো মাটিতে ঝড়ে পড়ে গড়তে সাগর অতল।
.
ভালোবাসা তুমি নয় তো ফুল, পাখি, মেঘ, তুমি শুধুই আবেগ
তুমি কি পাবে না বাস্তবতার ভূমি
অদৃশ্য স্বপ্ন গড়ার কোন সুদূরের অলীক তুমি,
আমার ভালোবাসা রাখবো কোথায়, এই তো প্রেমের ভাবাবেগ।
.
২০।০৬।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।