তোমার চোখ
- রুবাইদা গুলশান নীলা ১৮-০৫-২০২৪

গভীরতায় যদি ডুব দিতে চাই
তবে তাকায় তোমার চোখে
অম্লান রাত কেটে ভোর নেমে এলে
তাকায় তোমার মুখে।
বলি তোমার চোখ কেমন করে
ভুলে যাব ব্যথার সংসারে।
তাই চেয়ে থাকি পথ
গেয়ে উঠি গান আনন্দের সমস্বরে।
তুমি দিয়েছ ফুলের রঙ,
দিয়েছ নীল প্রজাপতির ঢঙ
বাতাসে ভাসিয়েছ প্রেমের সারঙ।
মানুষ হয়ে ডেকেছ কাছে
বলেছ গল্প কেমন করে
জীবন হয়েছে তাদের মিছে।
রেলের স্লিপারে নিজেকে সঁপেছে
দ্বিধাহীন জীবনে উঠেছে
জেগে বিপ্লবের বেশে।
গল্প নয়,স্বপ্ন নয়, সুখ নয়
লড়াই শুধু ঘাম আর রক্তের সাথে।
মায়াবী সঙ্কেতে জানিয়েছ
তোমার চোখ কেমন করে
কথা বলে!
ওই চোখে রয়েছে শব্দ সঙ্গীত
রয়েছে ফুলের ঘ্রাণ, রয়েছে শীতল স্রোত।
অম্লান রাত কেটে ভোর নেমে এলে
তাকায় তোমার মুখে।
ডুবে যাই শুরু থেকে শেষ
ও চোখ কেন এত কথা বলে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।