স্বপ্নসিঁড়ির নীল আকাশে
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

যুগ এসেছে ডিজিটালের পুরনো পথ করে বাতিল
ঘুম ভেঙেছে যুগের তালে, চিল উড়েছে হওয়ার বলে
ফিরে তাকানোর ভীরু নেই দুর্বার চাপে কাঁপে নিখিল।
.
বাদ্যুৎবাণী দু’হাতে আজ নিমিষেই করে বিশ্ব পার
পীড়িত যুগের অবসান, নিমগ্ন তাই দোলে নিশান
নব চেতনাই করে পার মৃত্যুকবলিত সব দ্বার।
.
জেগেছে বিশ্ব জেগেছে দেশ, দগ্ধ, ভগ্ন হৃদয় সাড়ায়
দৃষ্টি, মোহে তুলেছে মিছিল, দু’হাত খুলেছে ভেঙেছে খিল
চক্ষু মেলেছে স্বপ্ন সম্ভারে যুগের বিবর্তন ধারায়।
.
বিশ্বায়নের যান্ত্রিক যুগে বিশ্ব এখন আঁখির পাতা
ঘরে বসেই বিশ্ব ঘোরায়, স্বপ্ন তাই মন আঙ্গিনায়
এমনি করে যুগের তালে যুগ ছুঁয়েছে আধুনিকতা।
.
রোদ্র ছড়ানো রোঙিন মাঠে রঙ লেগেছে সবার মনে
নতুন ধরা জেগেছে এসে, উল্লাসে প্রাণ উড়ছে হেসে
আঁধারগুলো সব ঘুচিয়ে উঠলো আলো নতুন প্রাণে।
.
অপেক্ষা নেই বহুদূরের, পদধ্বনির নোঙর ফেলে
সময় এখন মুঠো ফোন, বান ডেকেছে বিক্ষুব্ধ মন
স্বপ্নসিঁড়ির নীল আকাশে উড়বে মনন ডানা মেলে।
.
আঁধার যুগের ঘুম ছেড়ে জেগে উঠুক নিথর প্রাণ
আধুনিকতার ইচ্ছেগুলো ডিজিটালের পাক না ঘ্রাণ।
.
২৪।০৬।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।