কেন এমন লাগে
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

তোমার জন্য কেন এমন লাগে কিছুই জানি না আমি
মনের অজান্তেই তোমার ভাবনাটা চলে আসে মনে
আমার হৃদপিণ্ড জুড়ে কি আর কেউ নেই, সুধু তুমি?

ভিতর জুড়ে অনবরত ঝঞ্জা বয়ে যায়, তোমাকেই
কামনা করি তিব্র বাসনায় জানি তুমি আমার নও
তবুও কেন এমন লাগে তার কোনও কারণ নেই।

দিনের শেষে সন্ধ্যা যখনই ঘোর আঁধার হয়ে আসে
মাথাটা ঝিম ধরে, বুকের মধ্য চিনচিনে কষ্টটাও
বাড়তে থাকে মনে করিয়ে দেয় প্রতিটি শ্বাস প্রশ্বাসে।

খুব ইচ্ছে করে তোমার মুখোমুখি,পাশাপাশি বসতে
গল্প করে কাটিয়ে দিতে সহস্র প্রহর, কেন জানি না,
তোমার জন্য কেন এমন লাগে পারিনা বলতে।

খুব ইচ্ছে করে জ্যোৎস্না মাখা রাতে হাত ধরে হাটতে
অজানার পথ পাড়ি দিয়ে হারিয়ে যেতে পরম শুখে
তোমারই চোখের দিকে এক দৃষ্টিতে তাকিয়ে থাকতে,

তোমার কন্ঠ, তোমার হাসি, ঘুরে বেড়ায় আমার পাশে
আমাকে জ্বালায়, উপেক্ষা করতে পারিনা কিছুতেই
তাহলে আমার হৃদয় কি শুধু তোমাকেই ভালোবাসে?

আজ খুব ইচ্ছে করছে তোমার মনটি ছুঁয়ে দেখতে
আমার দৃষ্টির গভীরতায় তোমাকে লুকিয়ে রাখতে।

২৯।০৬।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।