মুক্ত হতে চাই না
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

তোমার প্রেম পিঞ্জিরার খাঁচা থেকে মুক্ত হতে চাই না
তোমাকে ধরে রাখব অস্তি-মাংসের শিরা-উপশিরায়
বৃক্ষ যেভাবে বাকলকে তার গায়ে আঁকড়ে ধরে রাখে
খাতা যেভাবে ধরে রাখে কবিতা, আর গ্রন্থে বর্ণমালা
সেভাবেই তোমাকে ধরে রাখব, কখনো হবে না পর
ঘুমহারা রাতে নির্বাক রচনায় ভরে থাকবে ঘর।

স্মৃতি বিজড়িত দিনগুলো আজও দেখি আঁখি পাতায়
ধুলো জমা ধূসর হাওয়ায় স্মৃতিপটে ভেসে বেড়ায়
শপথেরই মায়াজালে হাতে হাত ধরে হারিয়ে যায়
ঘুমহীন রাতে চোখে চোখ রেখে নিশি ভোর হয়ে যায়।

তোমার সাথে এক হয়ে মিশে যেতে চাই দেহ আত্মায়
যেভাবে নদী বেয়ে বেয়ে একদিন সাগরে মিশে যায়
সাগর নদীর জল এক হয়ে যেভাবে ঢেউ খেলায়
যেভাবে বৃষ্টি ঝরে মাটির সাথে মিশে কাঁদা হয়ে যায়
সেভাবেই তোমার সাথে মিশে যেতে চাই ভালোবাসায়।

আজ হতে আমি প্রেমচোখে খুলে দিলাম পর্দা দুয়ার
ভালোবাসার আলো এসে যাকনা সরে মনের আঁধার
গাঢ় রাত্রে মুখোমুখি চুপচাপ প্রেম ভালোবাসা হেতু
সৌরতারার ছায়া মাখা বিছানায় খুচরো আলাপনে
পার হয়ে যাবে জীরন, দীর্ঘ বিনিদ্র রজনীর সেতু।
২৬।০৭।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।