কঁচি কাঁচা সোনা মনি
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

রাজপথে আজ বান ডেকেছে
স্নেহের কঁচি কাঁচা
দত্য দানব লয় প্রলয়
বন্ধি করো খাঁচা।

ওদের হাতে খাতা কলম
জাতির ভবিষ্যৎ
দেখছো না কি ঢেউ তরঙ্গ
উদ্ভাসে রাজপথ।

ক্ষুদিরামের ফাঁসির মঞ্চ
শুনেছো কি নাম
সেখান থেকে এসেছে ওরা
নিতে রক্তের দাম।

তিতুমীরের বাঁশের কেল্লা
স্বাধীন চেতার প্রতিক
সেই চেতনায় কঁচি কাঁচা
আজ হয়েছে পথিক।

ওরাই আমাদের সোনা মনি
স্বপ্ন সুখের আশা
দেশ, জাতির ভবিষ্যৎ কর্ণধর
ওরাই ভালোবাসা।

০২।০৮।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।