আমার গোপন যত
- উৎপল সরকার - অরণি ২০-০৫-২০২৪

আমার গোপন যত,শত শব্দের ভেতর লুকিয়ে থাকুক
কেননা,গোপনতার মাঝেই স্পষ্ট হয় ভদ্রতা ।

আমি কোন কাব্য লিখেছি কোন নামে,
তা জানার দায়বদ্ধতা সমাজে কোনো পাঠকের নেই ,
নেই কবিতায় লেখা সেই নামকরণের ।
সমাজ নৈতিকতায় যেন সকলেই যান্ত্রিক
চাহিদার জটিল হিসেবে মস্তিষ্ক চঞ্চল করে ---
তারা শুধু প্রভাত দেখেছে আর নিদ্রা নিয়েছে মধ্যরাতে ।
কোন ঝড়ে উড়ে গেছে কোন ঘর মুখ দেখে বোঝেনি সমাজ
তাদের ঘরে আলো আছে , তাই জ্যোঁনাকির শূন্যে বাস ।

আমার গোপন যত,শত শব্দের ভেতর লুকিয়ে থাকুক
কেননা আমার সেই কাব্যের নামেই আমি চরিত্রহীন ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।