অরণি'র সঙ্গে কবি
- উৎপল সরকার - অরণি ২০-০৫-২০২৪

আর কোনো দ্বিধা নয়,বলো কি চাও কবির কাছে ?
কই কিছুই তো চাইনি আমি ।
কিছুই চাওনি,তা অবশ্যই
তবে ঔ নামে কেন ঝড়ের মত ডাক দাও ।
আমার অনুভূতি স্বপ্নে আছড়ে পরে তোমার বুকে
কেন মধ্যরাত ক্লান্ত হয় তোমারও নিঃশ্বাস ।
সেই অনুভূতি তোমাকে ও কেন ব্যাথা দেয় ।
আমি নারী তাই ........
নারী ! তোমার শরীর তো নদীর মত,বুকেতে ঢেউ
তোমার চোখ যেন দুটি নৌকার সামান্য দূরত্ব
তোমার উদরে পদ্ম ফুল ফোটে ।
সত্যি করে বলো অরণি কি চাও কবির কাছে ?
আমি জানিনা ।
ঔ সুনীল দিগন্তে চেয়ে দেখ কত নীল জরিয়ে আছে
সুনীলের নীল সে তো মহাকাশে !
আমিই তো সেই মহাকাশ ।
আমার চোখের দিকে তুমি সোজাসুজি চেয়ে থাকো
কি দেখো অমন করে ?
আমি পাথর হতে পারিনা আর ।
পাথর কেন হবে ?
পাথর যে অনন্ত কাল ব্যাথা সইতে পারে ।
অরণি তুমি স্বর্গের অপ্সরী
আজ আলোয় আমায় পাগল করে দাও ।
তোমার কাছে অফুরন্ত আছে
কি আছে আমার কাছে
তুমি আছো,এর থেকে বড়ো সত্য আর কিছু নেই ।
কবি , তুমি কি মানুষ ?
মানুষ ! হয়তো ছিলাম তোমাকে দেখার আগে
এখন আমি এক পাগলের অনুভূতি ।
বলো কি চাও কবির কাছে ?
কিছুই নয়, তবে আমার মনে কখনো ধূলো জমলে
কবি একটু বৃষ্টি দিও ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।