জেগে উঠো নারী
- Al-Amin Ashik - শুকতারার অন্ধকারের নিখিলেশ ১৮-০৫-২০২৪

নারী! তোমার রাজ্যভার দখল করার পৈশাচিক আনন্দ নিয়ে আসা ঐ লাগামহীন টাট্টুঘোড়ার সৈন্য সামন্ত দেখে তুমি কি খুব ভয় পেয়ে যাও?
নাকি বাজেয়াপ্তকারীর সৈন্য সামন্তে গৌরববোধ করো?
নারী! তোমার সেই চারা গাছটাকে যে টাট্টুঘোড়া গোগ্রাসে গিলে ফেলে,
তার কাছে কি তুমি নিজেকে খুজে পাও?
তবে সে মরা গাছের গোড়া ধরে কেন পরে থাকো?
জেগে ওঠো নারী, জেগে ওঠো.....
তৈরি করো তোমার সৈন্যদল, গুড়িয়ে দাও সমস্ত পশুপতিদের।
জাগিয়ে তুলো নিজেকে, খুজে নাও তাকে যে তোমাকে শুধু মাংসপিন্ড নয়,ভাবে অর্ধাঙ্গ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।