পথহারা এক পাখি
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

তোর জমিনে ঘর বেঁধেছে
পথহারা এক পাখি
জীবন ঝড়ে আধফোটা ফুল
কাজল ধুয়া আঁখি।

নিঝুম ধরায় অন্তরে ঝড়
কাঁদে অন্ধকারে।
উথলে উঠে হৃদয় তটে
নীরবনিঠুর পারে।

ভোরের আলো আসার আগে
আঁধার দিলি কাছে
হৃদ আঙিনায় ফুলের কড়ি
ঝরে পড়ে আছে।

কেউ বোঝেনা মনের কথা
কাঁটা হয়ে বিঁধে
তোর বিরহে এত জ্বালা
আর সহেনা হৃদে।

যা’রে পাখি ভুলে যা’রে
দুখের নিশি তোর
অপেক্ষারই প্রহর শেষে
উঠবে জেগে ভোর।

২৯।০৮।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।