পরাজিত সৈনিক
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

পরাজিত সৈনিক কে কেউ মনে রাখে না
একদিন সেও প্রেমিকার কপালে চুমু খেয়ে
তরবারি তুলে নিয়েছিল হাতে
জীবন বাজি রেখে করেছিল বিজয়ের শপথ
রক্তের শেষ বিন্দু পর্যন্ত ছিল যে বদ্ধপরিকর।

পরাজিত সৈনিক কে কেউ মনে রাখে না
অথচ একবারের জন্যেও পিছু হটেনি যে
শৌর্যে-বীর্যে লড়ে গেছে আমরণ,
আশার শেষ রেখা পর্যন্ত,
তবু করেনিকো মাথা নত।

আজ পরাজিত সৈনিকের বেশে
কালের গহীনে যাচ্ছি মিশে
সমাহিত করে সকল অভিপ্রায় ;
পরাজিত হৃদয় কাউকে শিহরিত করে না,
পরাজিত সৈনিককে কেউ মনে রাখে না।

১৬-০৯-২০১৮
আনন্দপল্লী, সিলেট

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।