বিষের বাঁশির সুর
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

দূর হতে যে বাঁশির সুর আমার কর্ণ কুহুরে বাজে
কানের কমল পর্দা ফেটে, রক্ত ক্ষরণের ঢেউ ওঠে
সেই সুরের সরলপথে মৃত্যু ধেয়ে আসে কাল সাজে।
স্বপ্নের শিকড় ছিড়ে যায় সুরের বিষাদ বেদনায়
আশা আলোর জমিন জুড়ে, মেঘেদের ছায়া আসে উড়ে
হতাশার স্বরলিপি ধ্বস নমিয়ে জীবন মোহনায়।
চেতনার আকাশে সঞ্চিত পাণ্ডুলিপি এলোমেলো হয়
আশার দুয়ার বন্ধ করে, পালিয়ে যায় অনেকদুরে
ভালোবাসার আত্মহননে ধাবিত করে প্রাণের ভয়।
বেঁচে থাকার আশা ফুরিয়ে বেদনার গীত গেয়ে যায়
পাথর চাপা আহত বুকে, পাহাড়ের মতো ভারী ঠুকে
যন্ত্রনার আলপিন হানে আঘাত স্বরলিপির পায়।

বিষাদ বেদনা ভরা সেই গীত গাবো সুকরূণসুরে
কান ফাটা সে বাঁশির সুর, আমি শুনবো যে সুমধুর
উজ্জল আলোক ছেড়ে যাবো চলে দুর হতে বহুদুরে।
ভেসে যাক জীবন যমিন ভেঙে ভালোবাসার এ’ঘর
আমি দেখ’বো না চোখ মেলে আঁধারের পর্দা দেব এনে
রুগ্ধ শ্বাসের এই যন্ত্রনা মৃত্যুর চেয়েও ভয়ঙ্কর।
তবুও বেদনার জমিনে আবাদ করবো আশা আলো
শিল্প মনের পেখম মেলে প্রদীপ শিখা বাসবো ভালো।

০৪।১০।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

achintyasarkar
০৫-১০-২০১৮ ১৬:৪১ মিঃ

দারুণ ভালোলাগল।পাতায় আসবেন।