শুধু তোমার জন্য
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

শুধু তোমার জন্য এই অপেক্ষার খেলা
খেলছি আমি যুগ যুগ ধরে
জন্ম হতে অদ্যাবধি হৃদয়ে মমতা গুলি
জমিয়ে রেখেছি তোমার তরে,
শপথ, এই রাত জাগা নহরের
কাটিয়েছি কত নির্ঘুম প্রহর
প্রতিক্ষার নীরব সাক্ষী
ল্যাম্পপোস্ট আর রাত্রির এই শহর।

শুধু তোমার জন্য এই অপেক্ষার খেলা
খেলছি আমি মহাজাগতিক কাল ধরে,
পরম নিঃশূন্যতা থেকে আরেক শূন্য পর্যন্ত
শুধু একাকীত্ব সঙ্গী করে,
এই নীল গ্রহে সলজ্জ মুখে
তুমি ফিরিয়ে নিওনা আখি,
আমি বাঁধার পৃথিবী পেরিয়ে
তোমার তরে আজও আশা বেঁধে রাখি।

আনন্দপল্লী, সিলেট
১৮/১০/২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।