দেখার বড় সাধ ছিল
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

দেখার বড় সাধ ছিল
এই পৃথিবী কেমন করে
সুখ ছিনিয়ে দুঃখ দিল।
নতুন ছন্দে কেমন জীবন
মন আঙ্গিনায় মাদুর বিছিয়ে
ঠান্ডা জলের শরাব পিয়ে ,
রঙিন সাজে কেমন ভূবন
সবুজ পাড়া কেড়ে নিল
দেখার বড় সাধ ছিল।

পাহাড় ছেড়ে ঝর্ণা ধারা
নেমে এল কেমনে তারা ,
তীক্ষ্ণ মনের রং মহলে
আশার পাহাড় পদ্মজলে
সবুজ কালির অক্ষরগুলো
ছন্দ ছাড়ায় লেখা হল।
শুভ্র মেঘের বৃষ্টি জল
এই ধরনীর কমল কল
জোছনা মাখা মন মহনায়
চন্দ্র তারার কোন বাহানায়
উপচে পড়ে ধরনী তল
জীবন লিলার রং মহল
ছলনাহীন শ্রভ্র সকাল
রাত্রি শেষে কেমনে এল
দেখার বড় সাধ ছিল ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।