অপেক্ষার দরোজায়
- শরিফুল ইসলাম ২০-০৫-২০২৪

কখনো হেটেছি মরুপথে কখনো নদীর কূল বেয়ে
চেনা বলায়ের চতুর্ভূজে নিজ আরশীতে মুখ গুজে
আঁধার কিনারে পূর্ণিমা চাঁদ আসেযায় টোকা দিয়ে।
ভাবনাহীন শূন্য বলয়ে হেটেই চলবো বাকি পথ
পৃথির চাদরে চন্দ্রহাস গ্রহ নক্ষত্রের মহাকাশ
সবই হেটে হেটে আসবো ফিরে অধর্যকে করে বধ।

দেখেছি ফুল পাখি নিসর্গ নিবিড়ে কোলাহল জীবন
ঝিলে ফোটা মুক্ত কোকনদ শোভনানন্দে তৃপ্ত উন্মাদ
শিশির স্নাত দুর্বা ঘাসের পল্লবে পল্লবে আলিঙ্গন।
নদীর জল সাগরে মিশে খেলা করে ঢেউয়ের তালে
উল্লাসীত স্বর্ণালী ফোয়ারা প্রাণের স্পন্দনে দিশেহারা
দেখেছি নিবিড় অরণ্যের গায় মুখরিত দিকভালে।

হেটে হেটে চেলেছি এ পথ স্বপ্ন মেখে দুর হতে দুর
তবু অর্গল খোলেনি কেউ পেরিয়ে পাড় ভাঙা ঢেউ
জানালা খুলে এক পশলা হাওয়ায় ভাসেনি সে সুর।
অনন্ত প্রহর অপেক্ষায় উম্মোচিত হলো না সে দার
ঝরলোনা মেঘ হতে বৃষ্টি পাহাড় করেনি ঝর্ণা সৃষ্টি
তবু আমি অটল বিশ্বাসে ছুটে চলেছিযে বার বার।
হয়তো চলার পথে কেউ অপেক্ষার দরোজায় রবে
কালের স্বক্ষী হয়ে অর্গল খুলে দার উন্মোচিত হবে।

২১।১১।২০১৮ গাজীপুর

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

abujafor
২৩-১২-২০১৮ ১৫:১৩ মিঃ

খুব ভালো লাগলো। শুভ কামনা রইল।