চেনা-অচেনা
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

এক দেহেতে বসাবাস, নিদ্রা একি খাটে,
একি সাথে বয়ে যায়, থাকে দুই বাঁকে,
এ জনম ধন্য হবে, কাছে পেলে যাকে
আজও আমি পারিনিকো, চিনে নিতে তাঁকে।

একি খাঁচায় বন্দি দুজন, সকাল সন্ধ্যা রাতে
মিছে আশায় মিছেমিছি আপন করে রাখে
এক ঘরেতে বসবাস, যোজন যোজন ফাঁকে
আজও আমি পারিনিকো চিনে নিতে তাঁকে।

কভু তাঁরে পেতাম যদি, পেতাম আমি কাছে,
তাঁর মাঝেই মিশে যেতাম স্বপ্ন আজও আছে,
এক জনমে বন্দী দুজন, লক্ষ যোজন ফাঁকে
আজও আমি পারিনিকো চিনে নিতে তাঁকে।

৩০/১১/২০১৮
০ ১:৪৪ এএম
ধানমন্ডি, ঢাকা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।