প্রতিপাদ্য
- AHMED MAHBUB FARUK - অভিমানী নীল আকাশ ১৯-০৫-২০২৪

প্রতিপাদ্য
-আহমেদ মাহবুব ফারুক

অধীনতার স্বাধীনতায় বিবেক বর্জনে
ইদানীং স্বার্থান্বেষী মন পরাভুত।
প্রতিটি সচল কাঠামো স্বার্থান্বেষী,
চাহিদা নানা রকম
আর অপরিসীম-
শরীরে নানা ঢংয়ের
অঙ্গ প্রতঙ্গের সমাবেশ।
আরও বেশী রকম ভেদের আকাঙ্খায়
ব্যস্ততম সময় কাটে জীবন্ত জীবনের।
তাই- ভিন্ন ভিন্ন ভাবে ফায়দা লুটার
কায়দা কানুন রপ্ত করে নিই অবসরে।
নিজের প্রতি প্রগাঢ় ভাললাগায়
আত্ম উপলব্ধি বিস্মৃত হয়।
মৃত্যুর পূর্ব মুহূর্তেও রপ্ত করা
সূত্র প্রয়োগের অপাগতায়
কষ্ট বৃদ্ধি পায় মৃত্যু যণ্ত্রণায়....

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।