বৃষ্টিভেজা
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - শিশু ২০-০৫-২০২৪

হঠাৎ করে বৃষ্টি এলো
টিনের চালে ঝুম
খুব সকালে চেঁচিয়ে উঠে
ভেঙে দিয়ে ঘুম।
শুনতে পাওয়া গেল না তাই
মায়ের ডাকাডাকি
আজ হবে না তাই কোন আজ
পড়াশুনায় ফাঁকি।
বৃষ্টি জলে ভিজবো বলে
সবাই খুবই খুশি
একই সাথে ভিজবে আরো
প্রিয় বিড়াল পুষি।
তাও হয়তো দিবে না মা
জ্বরের কথা বলে
তাই তো সুযোগ খুঁজে বেড়াই
অন্য কোন ছলে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।