একাকিত্ব
- ইউনা আফরোজ ২০-০৫-২০২৪

এ শোকের রাতে একা সব কিছু আরও একা হয়ে যায় ।
চাঁদ
ব্যালকনিতে টবের একমাত্র ফুল
এবং আমি ও।
পুরো একটা পৃথিবীতে একটা মানুষ একা একা হাঁটবে
একা কাঁদবে বা হাসবে
এটাও মেনে নিলাম আজকাল ।
আজকাল সবই মেনে নিচ্ছি
ঠান্ডা চা য়ে নির্দিধায় চুমুক দিচ্ছি ।
ছেঁড়া জুতা পায়ে দিয়ে পথ হাঁটার মতো
আমি জীবন পার করছি ।
সম্মুখে এলেই কেঁচোর মতো গুটিয়ে নিচ্ছি নিজেকে।
যে সুখ চিনে মাটিতে আকাশ তাকে ছেড়ে চলে গেলে
সে বিচ্ছেদে তার জ্বর বাড়ে না।
যে সুখ চিনে গেছে পায়রার খোপে
অট্টালিকার জানালায় তার অভিমান জমবে না
কোনোদিন আর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।