মাতাল
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

আমি অংকে বড়ই কাঁচা,হিসেবের বেলায় আনাড়ি।
অভিমান যদি হয় কোন ভাঙা কাঁচ,আমি সেই কাঁচ-কুমারী।

তোমার পথের শুরুতে কাঁশফুলের পালকি রচনা ছিল আমারই...
কিছু অবহেলায় আমাকে বারংবার ছুঁড়ে ফেলার কৃতিত্ব ছিল তোমারই!
মাঝপথে ভুলের সাঁকোয় পা দেবার পরও এই আমি আছি তোমারই।

আমি বড় বেশী স্বার্থপর ভালোবাসার বেলায়
ভালোবেসে ভালোবাসা পাবার তৃষ্ণা আমার সমগ্র সত্বার কাফেলায়।

শনপাপড়ির মিষ্টতা অথবা নারকেলের অভ্যন্তরীণ স্নিগ্ধতা সুলভ শব্দ চয়নে আমি বেপর্দা,
আমার আছে অভিমানের টানাপোড়েনে সীমানা পেরুনোর অবিশ্বাস্য স্পর্ধা!

তাই,তোমার জীবন - সঙ্গীনি হবার উপযুক্ত নই আমি কোনকালেই...
কেননা আমার বেশীরভাগ আচরণ ঠেকে খারাপের কোলাহলেই।
কিন্তু আমার এতো খারাপের মাঝেও দূর থেকে তোমাকে ভালোবাসার নেশা নিশ্ছিদ্র!

এ নেশা সেই নেশা...
যে নেশা গ্রীষ্মের রৌদ্রপিয়াসী কৃষ্ণচূড়ার মতোই অসহ্য রক্তাক্ত,
অথবা বর্ষার কদম - রেণু আর শারদীয় ভোরের প্রিয়ন্ত শাপলার মতন পবিত্র।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।