মধ্যদুপুর
- নওশীন শিকদার ১৯-০৫-২০২৪

মধ্যদুপুরের খোলা আঙিনায় ব্যস্ততার পদভার
পৌঁছেছে রৌদ্রবরণ ক্লান্তির সীমানায়।
অঝোর মুকুলের মাতাল ঘ্রানের দমকে কেঁপে কেঁপে ওঠা এই ফাগুন - হাওয়ায়...
আজ গোলাপ কাঁটার রক্তাক্ততাও কি আশ্চর্য আবেগে মুখ লুকায়!

দুটি চোখের ঘন পাপড়ির মহল পেরিয়ে
চঞ্চল মনি তে বিঁধে অসুন্দরের পেছনে ডানা ঝাপটানো সুন্দরের অবয়ব...
সেই সাথে মস্তিষ্কের ঘুমন্ত কামরায়ও
তারস্বরে পৌঁছে যায় কালো কোকিলের কান্না-স্নিগ্ধ কন্ঠের টুকরো টুকরো কলরব!

আজ নারকেল গাছের সরু পাতার শরীর জুড়ে ঝিরিঝিরি কাঁপন লাগছে বেশ...
ওইতো হৃদয়-চিলেকোঠায় লুকানো চিন্তার ঘোমটার ফাঁক দিয়ে
এলিয়ে পরেছে টানা টানা স্বপ্ন - রোদ্দুরের স্বর্নাভ কেশ!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।