তোমার জন্য এক প্রস্থ অনুরাগ
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

নীলাকাশের সাদা মেঘের ওড়নায়
অনুভূতির আয়েশী ফুল তুলেছি
তোমার জন্যে!
শহুরে বিকেলের গন্ধে টানা টানা চোখের কাজলে ধোঁয়াশা কষ্ট লেপেছি
তোমার জন্যে!
কত ঘামেভেজা সকালের বাতাসী দরজা আমার ছায়াবীথি - হাসির বুনো ঝরনায় ভিজিয়েছি...
আবারও সেই পাগলামি প্রেমের নিষ্পাপ অনুভূতির সিড়ি বেয়ে ইচ্ছে করেই সুখের ঘাম ঝড়িয়েছি
তোমার জন্যে!

আমি এক জৈষ্ঠের দুপুরে লু হাওয়ার সমুদ্দুরে সাঁতার কেটেছি...
আবার খুঁজেছি তোমায় ছেলেমানুষি হাতছানির অরন্যে!
তবু বারবার হারাতে গিয়েও হারিয়ে যাইনি,সেওতো
তোমার জন্যে!
এক সন্ধ্যার রুপকথা বুনেছি রৌদ্র পোড়া ঘাসের জমিনে...
সবুজ পার্কের একাকী বেঞ্চে ছটফটে চোখের পলক গেঁথেছি আনমনে...
তোমার জন্যে!
আমি মাছরাঙার ডানায় একপাক্ষিক স্বপ্ন বেঁধেছি...
গোধূলি প্রহরে আকাশ কে সাথে নিয়ে কেঁদেছি...
রাতের খাদে হারিয়েও ফিরে ফিরে এসেছি,
তোমার জন্যে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।