সেই পিছুটান (১)
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

কোন এক শীতের দুপুরের সমাপ্তি লগনে
হিম হিম কুয়াশায় ডোবানো বেগুনী শাড়ি গায়ে
নম্র পায়ে হেঁটেছি তোমার পাশাপাশি।
গল্প - কথার পাশাপাশি...
তোমার চোখের ভাষা পাঠে ব্যস্ত বিকেল কাটিয়েছি
ছোট ছোট নিশ্বাসের নদীতে
ভালোবাসার বৈঠা বেয়ে বেয়ে!

তোমার নীল জ্যাকেটে বন্দী হৃদয়টাও
স্বাগতম জানিয়েছিল এই আমায়!
আমার সুকোমল হাত ধরা দিয়েছিল
তোমার চিরচেনা হাতের ইশারায়!
দুটি শীতল হাতের মুঠোবন্দী আলিঙ্গনে
জমে উঠেছিল আমাদের উষ্ণ প্রেম - বিলাস!
গতানুগতিক ব্যস্ততা কে ছুটি দিয়ে
আমাদের এক করে রেখেছিল শীতের গোধূলী- অবকাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।