হাতছানি...
- নওশীন শিকদার ২০-০৫-২০২৪

পড়ন্ত বিকেলে ঢেউভাঙা চুলে ঠিকরে পড়া মাধবী-প্রেম আর এলাচের মিহি সুগন্ধির তেপান্তরী দ্বীপ পেরিয়ে...
তুমি চলে এসো আমার সুনয়না কবিতার অবাক ছাউনিতে!
না না,আমি নীল নয়না নই...
কিন্তু তবুও আমার চোখের তারায় নীল নক্ষত্র হঠাৎ ঝলসে ওঠে,যখন আমার অনুভূতিরা অনুভব করে তোমার নয়নঢলা স্পর্শ হৃদয়ের ষোড়শী ছায়াপথে!

হ্যাঁ ,আমার চিন্তাগুলো জলপ্রপাতের মতো আঘাত কেটে কেটে প্রবল বেগে ছুটে চলে অসীম-অঝোরে...।
কিন্তু তবুও আমার চিন্তার নৌকোয় কালো ঢেউয়ের তীব্র আঘাত ছোবল মারে,যাও যখন বিন্দু বিন্দু করে বহুদূরে সরে!

আলতো ছোঁয়ায় মেঘের পালক গুঁজে রাখা গোছানো খোঁপা
আর নীল জোৎস্নার দোপাট্টায় আবৃতা মোহস্নাত প্রেম-দ্বীপ পেরিয়ে...
দুঃস্বপ্ন-শেকল কাঁচের মতো চুরচুর করে ভেঙে-চুরে...
এবার নাহয় তুমি চলেই এসো...
সমুদ্র রঙা আঁচল ওড়ানো
নরম দুটি হাত বাড়ানো এই আমার দৃষ্টি-সীমানার ঢালু পারাপারে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।