ভাঙন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমার হৃদয় ভাঙছে, অনন্ত কাল ধরে,
এখানে কিছুই সয় না,
না প্রেম না সুখ!
তিলে তিলে গড়া সেই প্রেম,
সুখ নামক রূপকথার সেই আতশ পাখি।
কিছুই না।
.
আমার হৃদয় ভাঙছে, নিভৃতে
আমি তো কোন বৈভব চাইনি?
তবে খুব করে চেয়েছিলাম দুঃখ গুলোকে
শূন্য হৃদয় যেন কিছু নিয়ে বাঁচে,
আজ বেদনা গুলোও ফাঁকি দিয়ে বেড়ায়
এখন হৃদয়ে আমার শুধু পাথরের প্রতিধ্বনি,
আর এক নীরব শ্রোতা হিসেবে এই একলা আমি।
.
আমার হৃদয় ভাঙছে, প্রতি মূহুর্তে
এখন মনে হয় সুখ গুলি মোহা ছাড়া কিছু নয়
বেদনা গুলোই বাঁচিয়ে রাখে মানুষগুলোকে
আজ হৃদয় ভেঙে বেদনা গুলিও হারিয়ে যায়,
তবু বেঁচে থাকি নিরুপায়।
.
আমার হৃদয় ভাঙছে,
ভাঙছে নিঃসঙ্গ সেতারের সুরের মত।
.
২৯/০৮/১৯
কাচারিপাড়, সরাইল

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।