ছারপোকার ডিম
- আজহারুল ইসলাম সোহাগ ১৯-০৫-২০২৪

উৎস্বর্গ: ছারপোকা ও সিংহের বাচ্চার গবেষক।

ইংচিং পিংচিং জিকি জিকি কিংচিং
হিং পিং ডিং ডিং কিং কিং চিং,
গবেষক ছারপোকার ডিম,
প্রসব যন্ত্রনায় সিংহ হল ঝিম।
ভেংচিং পেচিং নেকি নেকি গেচিং
পেং পাং চেং চাং জেকি জেকি নেংচি,
উদরে যা ছিল সহসা করিল বমি,
যা করে রেখেছিল এতদিন মমি।
পুংপুং জুংজুং হেরে পাতি কেংচি
ফুংফুং খুংখুং নেরেপাতি ভেংচি,
যে ভাবিয়া নিয়েছে আমি ছাড়া সবে;
তোরা কিসের লেখক হয়েছিস কবে?
হাং পাং চাং যে বসে রয়েছে কেদারায়
ভাবটা ফাং ফাং আমি ছাড়া নাই দুনিয়ায়,
আমি লিখে করেছি অসাড় বস্তু সাড়,
বাকিরা নিপাত যাক শুধু আমারই হক প্রসার।

১৯ আষাঢ় ১৪২৪
বড় বাঙ্গামাটিয়া সাভার,

বি: দ্র: এখানে ছারপোকর ডিম রহিয়াছে কেহ খোজে না পেলে গবেষকের দূষ,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।