আশ্বাস
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

এই বসন্তে ঝরে গেল চব্বিশটি পাতা
আমার জীবন বৃক্ষ থেকে
চল্লিশের সিঁড়িতে দাঁড়িয়েও ভাবছি
শুধু ভাবছি বাঁকী পাতাগুলির কথা ।
এভাবেই ঝরে যায় কত
জুঁই যুঁথি বেল ক্রিসেনথিমাম কস্মস
জরিনা সখিনা তারামন প্রতিদিন
চরম অবহেলায় অনাদরে অলক্ষ্যে নীরবে।

ভাবতে পারিনা আর ভাবতে পারিনা
এরই মাঝে ঝরে গেছে বারোটি ফুল
সুদীর্ঘ একটি যুগ ।
একটা কোকিল ডেকে গেল
নাকি কেঁদে গেল বুঝিনি
একটা অব্যাক্ত ব্যথা বুকের মাছে যেন
ছোট মাছের মত ঘুরপাক খাচ্ছে
নিঃসঙ্গতায় মুক করে দিচ্ছে
আমার চাওয়া পাওয়া অনভূতি।

তারপর ভাবনাগুলি মোর সম্বিত ফিরে পাই
কল্যাণীর বুকে পালিয়ে যাবার শব্দে
বাঁকী পাতাগুলির ভবিষ্যৎ
ফিরে পাই আশ্বাস নিঃশব্দে নিঃশর্তে
রুপ রস স্পর্শে গন্ধে ভরিয়ে দেয়ার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।