আহত পাখীর বিলাপ
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

আকাশ তোমার সহিষ্ণুতা
উদারতা ফিরিয়ে নেও
আরো দূরে সরে যাও
কেউ তোমাকে নিয়ে ভাবেনা এখন।
চাঁদ তোমার কর্ত্তব্য পরায়ণতায়
এত কি দরকার ----- ?
স্নিগ্ধ আলোর কোন প্রয়োজন নেই
আঁধারে আমরা কালো কাঁচের
চশমা লাগিয়ে পথ চলি।
তুমি লুকিয়ে পড়ো, আর উঠো না
কেউ তোমাকে নিয়ে ভাবে না এখন।
সূরয্য তুমি দূরে যেও না
আমাদের নিকটবর্তী হও।
তোমার মমতা মাখা আলো দিয়ে
উদারতা দেখাও। জ্বালাময়ী আদর্শ গ্রহণ করি।
সূরয্য তুমি নিকটবর্তী হও
তোমাকে আমরা ভাবি অনুক্ষণ।
এই আমার কথাই ধরোনা
ছিটকে পড়া নক্ষত্র এক
সমাজ গোত্রহীন পরগাছা যেন।
বড় সাধ করে
হাজারো কাঁটার নির্মম আঘাত
নীরবে হজম করে
অনেক যত্নে বিকশিত করেছি একটি গোলাপ।
সত্যিই তার নিরযাস আমাকে
করে রাখতো ঘ্রাণোন্মাদের মত অনুক্ষণ।
ইদানিং সব কিছুর পটপরিবর্তনের সাথে সাথে
আমার সাধের গোলাপটা থেকে নির্গত হয়
টিবির জীবাণুমাখা বিষময় সুগন্ধ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।