জ্বললো না সেঁজুতি
- রফিকুল আলম - ভালোবাসার নিঃশব্দ কথন ২০-০৫-২০২৪

অন্তিম শয্যায় শায়িত সুতপা
দুর্বল নেত্রে দেখছে প্রকৃতি
ঈশিতার অদিতিকে দেখবার বাসনায়
ইলিজিয়ানে বসেছিলাম রোজকার মতন
আর সময়ের পিন্ডুলামটি চলছিল জ্যামিতিক হারে।
সেতো জানে না
শেডহীন কোন দেহাতী ইষ্টিশনের
প্লাটফর্মে বিলম্বে আসা
লোকাল ট্রেনের অপেক্ষা কত মধুর।
অবশেষে পড়ে গেল ছানি সুতপার চোখে
কুয়াসার চাদরে ঢেকে।
আমার চোরাল চোখ
ক্লান্ত চাতক হয়ে উঠে দিদৃক্ষায়
অরুন্ধতির আলোয়।
তবুও এলোনা
আমার প্রিয় চঞ্চলা অদিতি
মুক্ত খচিত কনকের অলংকারে সেজে
সাজিয়ে চিকুর প্রান্তর প্রসূন মালায়।
সময়গুলি চলে গেল বহতা নদীর মত
কৃষ্ণপক্ষে ক্রমশঃ ঢেকে গেল চারিদিক
জ্বললো না সেঁজুতি আমার ইলিজিয়ানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।