বিজ্ঞানের জয়যাত্রা
- আল আমিন মুহাম্মাদ - মাতৃদেশ ১৯-০৫-২০২৪

বিজ্ঞানের জয়যাত্রা
আল আমিন মুহাম্মাদ

মানুষ নামের আজব প্রাণী
করছে এটা কি!
বাতাস-তারে বলছে কথা
হাত কানে রাখি।

আমেরিকার নাসা খোঁজে
মঙ্গলেতে বাড়ি,
ক' দিন পরে গড়বে মানুষ
সাগর তলে ফাঁড়ি।

আসমানেরি গ্রহ-তারা
দু'হাতে চট্কায়;
তারপরেও চলছে রিচার্স
কে তাকে আটকায়।

বিজ্ঞানের এই জয়- যাত্রা
যে হারেতে চল্ছে,
মানবতার মূল্যবোধ
সে হারে কি হচ্ছে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।