শরতকালের ইচ্ছে
- আল আমিন মুহাম্মাদ - মাতৃদেশ ১৯-০৫-২০২৪

শরৎকালের ইচ্ছে
আল আমিন মুহাম্মাদ


ইচ্ছে করে উড়ে যায়
সাদা মেঘের ভেলায়,
মনটা আমার হারিয়ে ফেলি
কাঁশফুলের মেলায়।

ইচ্ছে করে শাপলা-জলে
সারাটা দিন ঘুরি,
প্রবল ঢলের উজানেতে
কই-পুঁটি মাছ ধরি।

আমনের খেত খুশিতে
বাতাসেতে দোলে!
ইচ্ছে করে মনটা নাচায়
সেই না তালে-তালে।

পুকুর পাড়ে যখন পড়ে
ঢব্ ঢবাঢব্ তাল,
সবার আগে কুড়োই আনি
ফেলে দোড়ের জাল।

পাট শুঁকাবে হাটের আগে
কিনবে বাবা ইলিশ!
খাওয়ার সময় মা বলবে
ক্যামন গিলা গিলিশ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Ishak_mahmud
২৯-১০-২০১৯ ১৫:২৭ মিঃ

চমৎকার লিখেছেন